Latest

SFI এফিলিয়েট থেকে কিভাবে আয় করবেন? নতুনদের জন্য এই টিপস জেনে রাখুন।



SFI  এফিলিয়েট হয়ে কাজ করে অর্থ আয় করতে চান এমন অনেকেই আছেন। তাদের সবার কথা মাথায় রেখে এই পোস্টটি লিখেছি। আশা করি উপকারে আসবে।


এফিলিয়েট হয়ে নিবন্ধন করার মূল উদ্দেশ্য কি থাকে সবার?

আমরা সাধারণত তিনটি কারণে এফিলিয়েট হয়ে কাজ করার চিন্তা করে থাকি। আর তা হল -
  • নিবন্ধন করার মূল উদ্দেশ্যও থাকে অনেক বড় লক্ষ্য অর্জন করা এবং অনেক অর্থ উপার্জন করা।
  • আবার কেউ অফলাইনে কাজের পাশাপাশি অনলাইনে এফিলিয়েট হয়ে কাজ করে কিছু অতিরিক্ত অর্থ আয় করতে চান।
  • কেউ আবার ফুল টাইম কাজ করে আয় করতে চান।
সাইন আপ করার কিছুদিন পরে দেখা যায় এদের বেশিরভাগ এফিলিয়েট কাজ বন্ধ করে দেয় এই ভেবে যে আয় করা যাচ্ছে না বা আয় করতে পারছেন না। মনে রাখতে হবে টাকা পয়সা আকাশ থেকে পড়বে না যে আমি লাফ দিয়ে ধরে নেব। এর জন্য আপনাকে ধৈর্য্য ধরতে হবে এবং পরিশ্রম করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। আর সব থেকে বড় বিষয় হচ্ছে শিখতে শিখতে কাজ করার ইচ্ছা - এই কয়েকটি জিনিস থাকলে আপনি আয় করতে পারবেন এই সিস্টেম থেকে।

হ্যাঁ, আপনি SFI থেকে আয় করতে পারেন। তবে সা জন্য আপনার শেখার, অধ্যয়ন করার এবং অন্য এফিলিয়েটদের শেখানোর ইচ্ছা ও সংকল্প থাকতে হবে। অনেক অনলাইন ব্যবসা আছে যেখানে খুব তাড়াতাড়ি ধনী হয়ে যাওয়ার সিস্টেম ওয়াদা করা হয়ে থাকে, যা SFI-তে নেই। SFI-তে আপনাকে অর্থ আয় করতে হলে পরিশ্রম করতে হবে।
(নোট: যারা অনলাইনে রাতারাতি অনেক আয় করার কথা বলে পরিশ্রম ছাড়া, তারাই হল সক্যামার। কাজেই সক্যাম থেকে নিজেকে নিরাপদ রাখুন আর আপনার মূল্যবান সময় নষ্ট হওয়া থেকে বাঁচুন।)

SFI এফিলিয়েট হয়ে কাজ করতে কি কি লাগবে?
প্রথমে আপনাকে দক্ষ একজন স্পনসর এর মাধ্যমে সাইন আপ করার প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। তাঁরপর ধাপে ধাপে আপনার প্রোফাইল একাউন্ট সম্পন্ন করে নিতে হবে। বুঝার সমস্যা হলে আপনার স্পনসর এর কাছে থেকে জেনে নিতে পারেন অথবা আমাদের ব্লগ সাবস্ক্রাইব করে রাখতে পারেন।

SFI এর নিয়ম বা আইন কি কি?
  • একজন এফিলিয়েট শুধু একটি কম্পিউটার ব্যবহার করতে পারবে। এর মানে - একই কম্পিউটার একাধিক এফিলিয়েট ব্যবহার করতে পারবে না এবং ইন্টারনেট কানেকশন শেয়ার করতে পারবে না।
  • একজন এফিলিয়েট একের অধিক একাউন্ট খুলতে পারবে না। একের অধিক একাউন্ট খুলার কারণে আপনার সকল একাউন্ট ব্লক হয়ে যেতে পারে।
  • স্ক্রিনশট দেখিয়ে এফিলিয়েট আকর্ষিত করা যাবে না। এর জন্য আপনার একাউন্ট ব্লক হয়ে যেতে পারে।
SFI এর সকল নিয়ম এবং আইন সম্পর্কে বুঝতে www.sfimg.com/Reference/RulesAndPolicies পড়ুন।

এফিলিয়েট হয়ে কাজ করতে আপনাকে এই সঠিক সিধ্বান্ত মেনে চলতে হবে - আর তা হল দৃঢ় সংকল্প এবং মনে রাখতে হবে যে এটি একটি ব্যবসা এবং এখানে সফল হতে হলে আপনাকে অবশ্যই প্রচুর অধ্যয়ন করতে হবে, শিখতে হবে এবং শিখাতে হবে। আর তা হলেই আপনি সফল হবেন।
  • SFI এফিলিয়েট একাউন্টে সাইন আপ বা লগ ইন করুণ এখান থেকে, https://www.sfimg.com
  • শিখুন একাউন্টে লগ ইন করার পর এখান থেকে, https://www.sfimg.com/gettingstarted
  • ইউটিউব ভিডিও দেখে শিখুন, https://www.youtube.com/watch?v=S_EKQEqLXOQ&t=83s
  • পড়ুন, জানুন এবং শিখুন, https://www.sfimg.com/LaunchPad/
  • কমিশন বন্টনের চিত্র দেখুন, https://www.sfimg.com/Reference/CompPlan
  • সফল হওয়ার জন্য পড়ুন, https://www.sfimg.com/ROS/Index
  • আপনার ভার্সা পয়েন্টস দেখুন, https://www.sfimg.com/MyAccount/MyReports/VPLedger
  • ফোরামে যান অন্য এফিলিয়েটদের সাথে যোগাযোগ করুণ এবং আরো জানতে পোস্ট পড়ুন এবং কমেন্ট করুণ থ্রিডে, https://www.sfimg.com/Home/Forum

পরিকল্পনা ১ - কিভাবে বিনিয়োগ ছাড়াই অর্থ উপার্জন করবেন থেকে?

যেভাবে থেকে অর্থ আয় করতে পারবেন কোনো ধরনের বিনিয়োগ ছাড়াই জানতে নিচে পড়ুন। মনে রাখবেন বিনিয়োগ ছাড়া অর্থ উপার্জন করতে আপনার অনলাইনে এবং অফলাইনে কাজের দক্ষতা খুবই গুরুত্বপূর্ণ ভুমিকা পালনে করবে। আপনি নিম্ন আলোচিত উপায়ে থেকে বিনিয়োগ ছাড়াই আয় করতে পারবেন।
  • আপনার SFI পার্সোনাল রেফার্ড মেম্বার এর মাধ্যমে আপনি যে কোনো পন্যের উপর ৪৫% কমিশন সরাসরি আয় করবেন; যখনই আপনার পার্সোনাল রেফার্ড মেম্বার TripleClicks এ কেনাকাটা করবেন। অর্থাৎ যতো বার ক্রয় হবে, ততবার আপনার কমিশন আয় হবে।
  • আপনার SFI পার্সোনাল রেফার্ড এফিলিয়েট এর মাধ্যমে আপনি যে কোনো পন্যের উপর ১০% কমিশন সরাসরি আয় করবেন; যখনই আপনার পার্সোনাল রেফার্ড এফিলিয়েট TripleClicks অথবা SFI তে কেনাকাটা করবেন অথবা র‍্যাংক মেইনটেইন করবেন এ কেনাকাটা করবেন। অর্থাৎ যতো বার ক্রয় হবে, ততবার আপনার কমিশন আয় হবে।
  • ই-কমার্স এসোসিয়েট রেফারের মাধ্যমে ও আপনি ১০% কমিশন আয় করতে পারবেন যত বার উনি কোনো পণ্য বিক্রি করেন।
সাইন আপ করেন নাই? করে নিন নিচের ব্যানারে ক্লিক করে,


এখন আলোচনা করবো কিভাবে কিছু অর্থ বিনিয়োগ করে আপনি SFI কে আপনার আয়ের মূল উৎস হিসেবে বেছে নিতে পারেন অথবা অন্য কাজের পাশাপাশি এই কাজ করে ভালও অর্থ উপার্জন করতে পারেন। তাহলে জেনে নেয়া যাক.....
পরিকল্পনা ২ - কিভাবে কিছু অর্থ বিনিয়োগ করে অর্থ উপার্জন করবেন?
সিলভার টিম লিডার হয়ে: সিলভার লিডার হলে আপনি ১২ লেভেল পর্যন্ত ম্যাচিং ভিপি বোনাস পাবেন তবে তা আপনার র‍্যাংক এবং টিম এর উপর নির্ভর করে। কিভাবে সিলভার টিম লিডার হতে হবে সে জন্য পর্যাপ্ত পড়াশুনা করুণ এবং ৫ জন পার্সোনাল স্পনসর এফিলিয়েট আপনার টিম এ রেফার করুণ এবং তাদের কে শিখান ও সাহায্য করুণ একই কাজ করতে যে কাজ আপনি করেছেন। এর মানে আপনাকে কপি করবেন আপনার ৫ জন এফিলিয়েট।

ব্রোঞ্জ টিম লিডার হয়ে: এর জন্য ৫ জন পার্সোনাল স্পনসর এফিলিয়েট এবং ৩০০০ ভার্সা পয়েন্টস আপনার একাউন্টে থাকতে হবে এবং আপনার ৫ জন এফিলিয়েটের একাউন্টে ১৫০০ ভার্সা পয়েন্টস থাকতে হবে।

৩০০০ ভিপি বা ভার্সা পয়েন্টস মেইন্টেন করার সহজ উপায় হচ্ছে ১২৫ টি-ক্রেডিট পেক ক্রয় করা ৩৬.২৫ ডলার দিয়ে (এই প্যাকেজের মধ্যে আপনি পাবেন ১৫০০ ভিপি, ১২৫ টি-ক্রেডিটস এবং ৫ মেম্বার রিওয়ার্ডস পয়েন্টস). টি-ক্রেডিটস আপনি পণ্য এর তালিকা তৈরীতে, গেম খেলতে, এবং র‍্যাংক মেইন্টেনেনসের জন্য ব্যবহার করতে পারেন।

১২৫ টি-ক্রেডিটস ব্যবহার করে ট্রিপলক্লিক্স অকশনে এ মেম্বার রিওয়ার্ডস পয়েন্টস দিগুনসহ টি-ক্রেডিটস বাড়িয়ে নেয়া যায়। যদিও এই পদ্ধতি শুধু অভিজ্ঞদের জন্য।

অ্যাকশনে প্রতি বিডে আপনি ১০ মেম্বার রিওয়ার্ডস পয়েন্টস পাবেন (তাছাড়া বিড জেতার সুযোগ আছেই), ১২৫ টি-ক্রেডিট দিয়ে বিড করে পাচ্ছেন ১২৫০ এম.আর.পি (মেম্বার রিওয়ার্ডস পয়েন্টস)। এবং প্রতি বিডের জন্য আর পাচ্ছেন ১ ভিপি করে সর্বোচ্চ ১২৫ ভিপি।

১২৫০ মেম্বার রিওয়ার্ডস পয়েন্টস দিয়ে ১ টি-ক্রেডিট প্যাক কিনুন, প্রতি প্যাকের মূল্য হবে ১২৬ এম আর পি, সর্বোচচ ৯ টি টি-ক্রেডিট প্যাক কিনতে পারেন ১১৩৪ এম আর পি দিয়ে। আর প্রতি ১ টি-ক্রেডিট এর জন্য পাবেন ১০২ ভিপি, এর মানে সর্বোচচ ভিপি হবে ৯১৮ ভিপি।

এখন আপনার সর্বোচচ ভিপি হল ১৫০০ + ১২৫ + ৯১৮ = ২৫৪৩ বিপ; ব্রোঞ্জ টিম লিডার হতে আপনার দরকার ৪৫৭ ভিপি, যা আপনি প্রতিদিনের, সপ্তাহের এবং মাসের টাস্ক সম্পন্ন করে ফ্রিতে করতে পারেন।

আপনার যদি সময় কম থাকে সেক্ষেত্রে আপনি ৫টি টি-ক্রেডিটস প্যাক কিনেও ৪৫৭ ভিপি সংগ্রহ করে নিতে পারেন।

টিম লিডার হওয়ার সংকল্প করার আগে আপনাকে ৫ জন পার্সোনাল স্পনসর এফিলিয়েট বের করে নিতে হবে এবং আপনার ৫ জন এফিলিয়েটদের সাহায্য করতে হবে তাদের ৫ জন এফিলিয়েট বের করতে।

Note: অর্থাৎ, আপনার ৫ জন পার্সোনাল স্পনসরড এফিলিয়েট এক্সিকিউটিভে এফিলিয়েট র‍্যাংক হলে আপনি ব্রোঞ্জ টিম লিডার, আপনার ৫ জন পার্সোনাল স্পনসরড এফিলিয়েট ব্রোঞ্জ টিম লিডার হলে আপনি সিলভার টিম লিডার, আপনার ৫ জন পার্সোনাল স্পনসরড এফিলিয়েট যখন সিলভার টিম লিডার তখন আপনি গোল্ড টিম লিডার, আপনার ঐ ৫ জন পার্সোনাল স্পনসরড এফিলিয়েট গোল্ড টিম লিডার হলে আপনি হবেন প্লাটিনাম টিম লিডার।
আর র‍্যাংক অনুযায়ী আপনি ট্রিপলক্লিক্স এর এক্সিকিউটিভ পুলের কমিশন, ম্যাচিং ভিপি কমিশন, পে পার একশন কমিশন, ডাইরেক্ট সেল্স কমিশন, ইন-ডাইরেক্ট সেল্স কমিশন ছাড়াও আরো অনেক উপায়ে আয় করতে পারবেন।

বিস্তারিত এখান থেকে জেনে নিন, https://www.sfimg.com/Reference/CompPlan

এটা আবশ্যিক নয় আপনার জন্য যদি আপনি এই পদ্ধতিতে আয় করতে না চান। আপনি বিনিয়োগ ছাড়াই পূর্বের পদ্ধতি বেছে নিতে পারেন।

আমার টিম এ জয়েন করতে চাইলে আমি আপনাকে আরো একটি ব্যবসা করার অফার করবো আর সেটি হবে অফলাইনে তবে সেজন্য আপনাকে অল্প বিনিয়োগ করার জন্য প্রস্তুত থাকতে হবে। বিস্তারিত জানতে কমেন্ট করুণ নিচে। সাইন আপ করতে ব্যানারে ক্লিক করুণ ।




No comments:

Post a Comment